Friday, February 12, 2016

দেশের আগের অবস্থা ও পরের অবস্থা

সুজলা সুফলা আমাদের এই বাংলাদেশ। এই দেশের মাটির গন্ধে আমাদের মন ভরে উঠে। শ্বাস নিলে মনে হয় হাজার বছর এই মাটির বুকে জেগে থেকে প্রান ভরে শ্বাস নিই, শ্বাস নিই বাংলার বাতাস থেকে। কিন্তু ক্রমেই ভারি হয়ে উঠছে আমার মাতৃ ভুমির আকাশ বাতাস। চারিদিকে ভেসে আসছে ক্রন্দনের সুর। ছেলে হারা মাএর কান্নায় হাহাকার করে উঠছে চারিদিক। কিন্তু কেন এই করুণ অবস্থা আমার বাংলা মায়ের ?
আজ যারা আমার মাতৃ ভুমির এই পরিণতির জন্য দায়ি কারা তারা ?
আজ যারা আমাদের মাতৃভূমির দায়িত্ব নিয়েছে তারাই এর জন্য দায়ি। তারা সবাই নিজের জন্য ব্যাস্ত। সবাই নিজেদের আখের গোছাতে ব্যাস্ত। কিন্তু তারাই পারে আমার বাংলা মায়ের সম্মান বাচাতে।
কিন্তু আজ তাদের মানব সত্ত্বা লোপ পেয়েছে। আজকে তারা শুধু ক্ষমতা চাই , তারা জানে দেশটাকে শুষে খেতে। কি যায় আসে দেশের ক্ষতিতে?????????????
আজকে জারা নতুন প্রজন্ম   ...............
তারা রাজনীতিতে প্রবেশ করার আগেই হিসেব কসে, রাজনীতিতে ঢুকলে আমার কি লাভ? রাজনীতি করে দেশকে কি দেব এটা তাদের জানার বিষয় নয়। এভাবেই ধ্বংস হচ্ছে দেশটা। আমাদের পরিশ্রমের সুফল ভোগ করছে বাইরের দেশ।
আমরা যারা নতুন প্রজন্ম আমাদের কন দোষ নেই। দোষ তো তাঁদের, যারা আমাদের মগজে এসব ঢুকাচ্ছে। আমাদের ভুল পথে পরিচালনা করছে। অসুস্থ করে তুলছে আমাদের মস্তিস্ক।

কিন্তু আর না। আমাদের এখনই জেগে উঠবার সময়। জাগো তরুন । বাচাও দেশ। আমি বলছিনা তম্রা রাজনীতি ছেড়ে দাও । তোমাদেরকেই দরকার অভাগা এই দেশটার। রাজনীতি কর, দেশের হাল ধর।
কিন্ত তোমাদের রাজনীতির মুল মন্ত্র হোক এই যে, "আমি রাজনীতি করে দেশের কাছ থেকে কিছু নেব না, আমার পুরো জীবন টাই অভাগা এই দেশটাকে বিলিয়ে দেব। "

No comments:

Post a Comment

ads